অন্যান্যপুষ্টি পরামর্শরোগতত্ত্বস্বাস্থ্য টিপস

ক্যান্সার প্রতিহত করছে পেয়ারা

ক্যান্সার প্রতিরোধ করবে পেয়ারা

বাজারে এখন অনেক বেশি পেয়ারা পাওয়া যাচ্ছে। অন্যদিকে দাম ও কম। এসব পেয়ারার পুষ্টিগুণের কোন শেষ নেই। এতে কয়েক ধরনের ভিটামিন ও ফাইবার থাকে যা পেটের সমস্যার সমাধান করে থাকে। নিয়মিত পেয়ারা খেলে হৃদযন্ত্র ভালো থাকে।

সাম্প্রতিক এক গবেষণায় পেয়ারার অনেক বড় একটি গুণের কথা ধরা পড়েছে। এতে বলা হয়েছে যে, পেয়ারা ক্যান্সার কোষ বৃদ্ধিকে প্রতিহত করে।

দেখা গেছে যে, ক্যান্সার কোষের বৃদ্ধি আটকাতে পেরেছে পেয়ারার ত্বকের রস ও পেয়ারা পাতার রস। এই কাজের জন্য ব্যবহৃত অন্যান্য ওষুধের চেয়ে প্রায় চারগুণ বেশি ক্ষমতা রয়েছে পেয়ারার।

এ নিয়ে বেশ কিছু কথা উঠেছে। তাহলে ক্যান্সার চিকিতসায় পেয়ারা না পেয়ারা পাতা কোনটি ব্যবহার করা হবে? এই বিষয়ে এখনো কিছু জানা যায়নি। আরো কিছু পরীক্ষার পরে ভালো করে জানা যাবে ক্যান্সার চিকিতসায় পেয়ারার ব্যবহার কেমন হতে পারে?

আমেরিকার ” ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ” এর একটি গবেষণায় দেখা গেছে যে, ক্যান্সার চিকিতসায় পেয়ারার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তারা বলেছেন, পেয়ারাতে এমন উপাদান রয়েছে যা ক্যান্সার আক্রান্ত কোষের মাঝে ঢুকে কোষের বৃদ্ধি আটকাতে সাহায্য করে।

পেয়ারার মাঝে যে বিপুল পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট আছে সেটিই ক্যান্সার কোষ প্রতিরোধে সাহায্য করে। স্তন্যপায়ী প্রাণীদের উপর এই পরীক্ষা করে সফলতা পাওয়া গেছে।

আরো পড়ুনঃ

ওমিক্রণ রুখতে খেতে হবে যেসব খাবার

ক্যান্সারের লক্ষণ ও কারা ঝুকিতে আছে, প্রতিরোধের উপায় ?

যেকোন ব্যথা সারাতে যেসব খাবার খেতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button