অফিস লাইফফ্যাশনলাইফস্টাইল

গরমে আরামদায়ক পোশাক কোনটি?

গরমে আরামদায়ক পোশাক কেমন হবে?

গ্রীষ্মকালে বাইরে অনেক বেশি রোদের তাপ। আর এই তাপ দিন দিন বেড়েই যাচ্ছে। অফিসে যাতায়াত করতে গেলে এই গরমের দিনে যানজটে বসে থেকে থেকে জীবন অতিষ্ট। আবার বাসায় যারা থাকেন, তারাও গরমে বাসার কাজ করতে যেয়েও খুব কষ্ট হচ্ছে।

তাই আজ আমরা একটুখানি দেখে নিতে পারি এই গরমে আমাদের আরামদায়ক পোশাক কোনটি হতে পারে? মূলত গরমের এই সময়ে একটু আরামদায়ক পোশাক পরার ক্ষেত্রে সকলকেই একটু সচেতন হতে হবে। সঠিক আরামদায়ক পোশাক নির্বাচন করতে হবে। পোশাকটি শুধু আরামের কথা মাথায় রেখে কিনলেই হবে না। পাশাপাশি পোশাকটি যেন হয় ফ্যাশানেবল। এই গরমে ফ্যাশন ও আরামের কথা মাথায় রেখে বেশি ঝমকালো ড্রেস না পড়াই ভালো। তাহলে কেমন হবে আপনার গরমের আরামদায়ক পোশাক। চলুন দেখে নেওয়া যাক-

১। গরমকালে পোশাক নির্বাচনের প্রথম শর্ত হচ্ছে আপনার পোশাকের কাপড়টি যেন হয় সুতি। সুতি কাপড়ের পোশাক পড়লে গরম কম লাগে। আরাম পাওয়া যায়। পোশাকটি পড়ে আপনি স্বাচ্ছন্দ্য অনুভব করেন।

২। গরমের সময়ে পাতলা ফিনফিনে সুতি কাপড়ে কাজ করা কামিজ পড়া যেতে পারে। অরবিন্দু সুতি কাপড়ের পোশাক গরমে আরাম দেয়। খাদি কাপড়ের জামাও পড়তে পারেন। শর্ট আকারের জামা পড়তে পারেন। শর্ট শার্ট পড়তে পারেন। সাথে একটি পাতলা শিফনের ওড়না নিতে পারেন।

৩। অফিসে বা কোন অনুষ্ঠানে যাওয়ার সময় যদি শাড়ি পড়তে চান তাহলে গরমের কথা মাথায় রেখে হালকা রঙয়ের পাতলা সুতি শাড়ি পড়তে পারেন। সুতি টাইডাই শাড়ি, ব্লক, বাটি শাড়ি, সুটি অ্যাপ্লিক করা শাড়ি, সুতি মনিপুড়ি শাড়ি, তাত শাড়ি পড়তে পারেন। আবার চাইলে পাতলা জর্জেটের শাড়িও পড়তে পারেন।

৪। গরমের সময়ে পোশাক নির্বাচন করতে হলে প্রথমেই হালকা রং প্রাধান্য দেওয়া উচিত। বর্তমানে ফ্যাশানে ফতুয়া বেশ ট্রেন্ডি। তাই গরমের এই সময়ে নারী, পুরুষ যেকেউ চাইলেই ফতুয়া পড়তে পারেন। সাথে মেয়েরা ধুতি পায়জামা, স্কার্ট, প্লাজো যেকোন কিছু পড়তে পারেন।

৫। আবাল্বৃদ্ধবনিতা সবাই এই গরমের সময়ে টি-শার্ট পড়তে পারেন। হালকা রং এর টি-শার্ট এই গরমের সময়ে বেশ আরামদায়ক হবে।

৬। গরমের সময়ে মূলত হালকা আকাশী, গোলাপি, হলুদ, লেমন, সাদা রঙয়ের পোশাক পড়তে পারেন। এই সময়ে রংকে প্রাধান্য দেওয়া উচিত।

৭। বিভিন্ন অনুষ্ঠানে ছেলেরা হালকা রঙয়ের পাঞ্জাবি পড়তে পারে। বাসায় সবসময় পাতলা টি-শার্ট পড়তে পারে। কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলেরা টি-শার্ট, জিন্স, গ্যাবাডিন পড়তে পারে।

আরো পড়ুনঃ বাইরে যাওয়ার আগে যেসব বিষয়ের দিকে নজর রাখতে হবে

স্থান কাল অনুযায়ী সঠিক পোশাক নির্বাচন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!

Adblock Detected

Please turn off your Adblocker.